জেনে নিন কোন দেশের কোন চ্যানেল দেখাবে বিপিএল ২০১৫!

0
Loading...

বিশ্ব  এর যে কয়টা চ্যানেলে দেখা যাবে এবারের বিপিএলের খেলা আর মাত্র কয়েকটি দিন। ২২ নভেম্বর থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশের সবচেয়ে বড় ঘরোয়া ক্রিকেটীয় লড়াই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। রংপুর রাইডার্স আর চিটাগং ভাইকিংস এর মধ্যকার উদ্ভোধনী ম্যাচ দিয়ে ছয়টি দল নিয়ে মাঠে গড়াবে বিপিএলের তৃতীয় আসর। আর আসন্ন এ জমজমাট  টুর্নামেন্টটি বাংলাদেশ ছাড়াও দেখা যাবে পাকিস্তান, শ্রীলঙ্কা, ভারত, যুক্তরাষ্ট্র, হংকং, ইংল্যান্ড, আয়ারল্যান্ড, মিডল ইস্টসহ ওয়েস্ট ইন্ডিজেও। বাংলাদেশের চ্যানেল হিসেবে বিপিএলের সম্প্রচারস্বত্ব পেয়েছে চ্যানেল নাইন। আগামী ছয় বছর বিপিএলের সমস্ত খেলা দেখাবে চ্যানেলটি।  বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বিষয়টি নিশ্চিত করেছেন।

এবারের আসরে পাকিস্তানের ক্রিকেটাররা বেশ  আগ্রহ নিয়েই অংশ নেবেন। পাকিস্তানি ক্রিকেটপ্রেমীদের কাছে এই ক্রিকেট উন্মাদনায় ছড়িয়ে দিতে চ্যানেল নাইন এর কাছ থেকে স্বত্ব কিনে নিয়ে এবারের আসর সরাসরি সম্প্রচার করবে পাকিস্তানি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল জিও সুপার। ইতোমধ্যেই জিও সুপার আসন্ন বিপিএল নিয়ে  তাদের বিঙ্গাপন প্রচার শুরু করেছে। পাকিস্তানের মাটিতে স্টার স্পোর্টস আর স্টার ক্রিকেটেও দেখা যাবে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের যুদ্ধ। এবারো ভারত থেকে কোনো ক্রিকেটারকে বিপিএলে খেলার অনুমতি দেওয়া হয়নি। তাতে পিছিয়ে থাকছে না বিপিএলের তৃতীয় আসরটি।  ভারতীয়দের বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান আর ম্যাচ দেখাবে স্টার স্পোর্টস। শ্রীলঙ্কার তারকা কুমার সাঙ্গাকারা, দিলশান, সাচিত্রা সেনানায়েকের খেলা দেখতে লঙ্কানরা চোখ রাখতে পারবেন   এমটিভি, এমটিভি স্পোর্টস আর  স্টার ক্রিকেটের পর্দায়।

Loading...

এছাড়া এ স্যাটেলাইট  চ্যানেলটির মাধ্যমে বিপিএলের ম্যাচ দেখতে পারবেন পাপুয়া নিউগিনি, দক্ষিণ এশিয়া আর হংকংয়ের ক্রিকেট পাগলরা। ইংল্যান্ড, রিপাবলিক  অব আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং ওয়েলসের ক্রিকেট ভক্তরা বিপিএলের তৃতীয় আসর দেখতে পারবেন চ্যানেল নাইন ইউকে’র পর্দায়।  বিইআইএন-এ মিডল ইস্ট আর স্পোর্টস ম্যাক্সের পর্দায় ওয়েস্ট ইন্ডিজের মানুষ বিপিএল যুদ্ধ দেখতে পারবেন। বিপিএলের উদ্বোধন হবে ২০ নভেম্বর আর ২২ নভেম্বর থেকে শুরু হবে ময়দানি লড়াই। ঢাকা ও  চট্টগ্রামের মাটিতে সবগুলো খেলা অনুষ্ঠিত হবে। আগামী ১৫ ডিসেম্বর  ফাইনালের মধ্যদিয়ে শেষ হবে আসরটি।

Loading...

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে সাথে থাকুন!
[X]
Loading...