ঈদ অবকাশে ঘুরে আসুন ঐতিহ্যবাহী ৭ টি নগরী

0
Loading...

বারাণসী, ভারত :

বারাণসী ভারতের মহাপবিত্র নগরীগুলোর মধ্যে একটি। এখানে অনেকেই আসেন শুধুমাত্র তনুমন পবিত্র করার উদ্দেশ্যে। গঙ্গার তীর থেকে সূর্যের উদয় দেখার দৃশ্য এবং এর স্থানীয় কিছু দৃশ্য সত্যিই আপনার মনকে মুহূর্তেই পবিত্র করে দিতে পারে।

অ্যাথেন্স, গ্রীস :

গ্রীসের অ্যাক্রোপলিস এর নাম নিশ্চয়ই শুনেছেন। এটি একটি পাহাড়ের নাম যার পাদদেশে তৈরি হয়েছিল পৃথিবীর সবচেয়ে সুন্দর থিয়েটার। এই নগরীর উজ্জ্বল রাস্তা, ফুলের বাগান এবং অসংখ্য জাদুঘর নগরীটিকে করে তুলেছে বেশ ঐতিহ্যমন্ডিত।

Loading...

বেগান, মায়ানমার :

বিশ্বের সবচেয়ে সুন্দর সূর্যোদয়টি দেখা যায় মায়ানমারের এই বেগান শহরটি থেকে। এখানে আদিমকালের ঐতিহ্যমন্ডিত বহু প্যাগোডা রয়েছে যেগুলোতে এখনও মায়ানমারবাসীরা প্রার্থনা করে থাকেন।

কাঠমুন্ডু, নেপাল :

নেপালের কাঠমুন্ডু শহরটি মোটামুটিভাবে মহিমান্বিত সব হিমালয়ের জন্য বিখ্যাত। এই ছোট্ট শহরটিতে বহু সাধু সন্ন্যাসীতে ভরপুর।

টোকিও, জাপান :

আলোয় ঝলমলে এই টোকিও শহরটিও বেশ ঐতিহ্য বহন করে থাকে। যদিও শহরটি অনেক শপিং মল আর আধুনিকতার ছোঁয়ায় ভরপুর তারপরও এই শহরের ঐতিহ্য অনেক পুরোনো।

লুক্সর, মিশর :

নীলনদ এর গা ঘেঁষা মিশরের বিভিন্ন ঐতিহ্যবাহী শহরগুলোর মধ্যে একটি হল এই লুক্সর নগরীটি। এখানেই রয়েছে ঐতিহাসিক কর্ণক, থীবিস নগরী।

জয়পুর, ভারত :

ভারতে অবস্থিত রাজস্থানের রাজধানী হল এই জয়পুর নগরী। এখানে প্রাচীনকালের অনেক ঐতিহ্যমন্ডিত রাজপ্রাসাদ এবং বাগান রয়েছে। ভারতের বিখ্যাত গোল্ডেন ট্রায়াঙ্গেলের মধ্যে আগ্রার তাজমহল, নয়াদিল্লি এবং জয়পুর নগরী রয়েছে।

Loading...

নিয়মিত আপডেট পেতে লাইক দিয়ে সাথে থাকুন!
[X]
Loading...